কিশোরগঞ্জের ভৈরবে গ্যাসের চুলার আগুনে দগ্ধ শিক্ষিকার মৃত্যু হয়েছে

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের ভৈরবে গ্যাসের চুলার আগুনে দগ্ধ হয়ে খাইরুন্নেছা এলিজা (৫৭) নামে এক শিক্ষিকার মৃত্যু হয়েছে (ইন্না—রাজিউন)। তিনি বাংলাদেশ রেলওয়ে উচ্চ বিদ্যালয়, ভৈরবের সিনিয়র শিক্ষক ছিলেন। সেখানে তিনি দীর্ঘ ২৭ বছর ধরে শিক্ষকতা করে আসছিলেন। এর পাশাপাশি তিনি শিশু অধিকার আদায়ের সংগ্রামে দেশের অগ্রগামী সংগঠন খেলাঘরের সঙ্গে জড়িত ছিলেন। তিনি ছিলেন কাকলি খেলাঘর আসর ভৈরবের সহ-সভাপতি।

সর্বজন প্রিয় এই মানুষটির এমন মৃত্যুতে এলাকায় গভীর শোকের ছায়া নেমে আসে। জানা যায়, কিশোরগঞ্জের বাজিতপুরের ভাগলপুর ভূঁইয়াবাড়ির মরহুম আশরাফ উদ্দিনের দুই ছেলে ও একমাত্র কন্যা সন্তানের মধ্যে তিনি ছিলেন সবচেয়ে ছোট। শিক্ষকতার সূত্রে তিনি ভৈরবের চণ্ডিবের রেলওয়ে কলোনীর একটি বাসায় থাকতেন। ব্যক্তিগত জীবনে অবিবাহিত এলিজা ওই বাসায় একাই থাকতেন। গত সোমবার ভোররাত পাঁচটার দিকে গ্যাসের চুলায় পানি গরম করতে গিয়ে তিনি অগ্নিদগ্ধ হন। এ সময় তার চিৎকারে প্রতিবেশীরা ছুটে এসে তাকে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

কিন্তু শরীরের প্রায় অধিকাংশ দগ্ধ হওয়া শিক্ষিকা খায়রুন্নেছা এলিজাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে স্থানান্তর করেন চিকিৎসক। সেখানে চারদিনেরও বেশী সময় জীবন-মৃত্যুও সন্ধিক্ষণে লড়াই করে গতকাল দুপুরে তিনি মৃত্যুবরণ করেন। রাত ৯টার দিকে মরহুমার লাশ তার দীর্ঘদিনের কর্মস্থল বাংলাদেশ রেলওয়ে উচ্চ বিদ্যালয় মাঠে নিয়ে এলে শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, পরিচালনা পর্ষদ ও এলাকাবাসীর উপচেপড়া ভীড় তৈরি হয়। এ সময় অনেকেই কান্নায় ভেঙ্গে পড়েন প্রিয় এই মানুষটির জন্য।

পরে রাত সাড়ে ৯টার দিকে ওইস্কুল মাঠে প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এতে কিশোরগঞ্জ জেলা পরিষদের প্যানেল-চেয়ারম্যান ও বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি, বীরমুক্তিযোদ্ধা মির্জা মো: সুলায়মান, রফিকুল ইসলাম মহিলা কলেজের অধ্যক্ষ শরীফ উদ্দিন আহমেদ, ভৈরব রিপোর্টাস ক্লাবের সভাপতি তাজুল ইসলাম তাজভৈরবীসহ গন্যমান্য ব্যক্তিবর্গ জানাজায় উপস্থিত হয়ে মরহুমার রুহের মাগফেরাত কামনা করেন।

জানাজা শেষে রাতেই তার মরদেহ নিজবাড়ি বাজিতপুরের ভাগলপুর ভূইয়ার বাড়িতে নিয়ে যাওয়া হয়। পরে আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে সেখানে দ্বিতীয়দফা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর